| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল ধর্মীয় শিক্ষা ছাড়া প্রকৃত মানুষ হয় না : চরমোনাই পীর


ধর্মীয় শিক্ষা ছাড়া প্রকৃত মানুষ হয় না : চরমোনাই পীর


রহমত নিউজ ডেস্ক     18 March, 2023     05:06 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর বলেছেন, ২০২৩ সালের শিক্ষা সিলেবাসে ইসলাম ও মুসলমানদের ইতিহাসকে বিকৃত করে নতুন প্রজন্মকে নাস্তিক বানানোর ষড়যন্ত্র পাকাপোক্ত করা হয়েছে। ধর্মীয় শিক্ষা ছাড়া প্রকৃত মানুষ হয় না। অতএব, শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। জাতীয়করণের দাবিতে শিক্ষকরা আজ ফুটপাতে নির্ঘুম রাত কাটাচ্ছে। বেসরকারি স্কুল কলেজের শিক্ষকরা ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। তাদের যে বাড়ি ভাড়া এবং বাসা ভাড়া দেওয়া হয় তা তাদের মর্যাদা ও শ্রমের সঙ্গে বেমানান। শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ-ই এর সুষ্ঠু সমাধান।

আজ (১৮ মার্চ) শনিবার সকালে রাজধানীর তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে জাতীয় শিক্ষক ফোরাম আয়োজিত কেন্দ্রীয় সম্মেলন ২০২৩ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলন শেষে অধ্যাপক নাসির উদ্দিন খানকে সভাপতি, মাওলানা এবিএম জাকারিয়াকে সিনিয়র সহ সভাপতি ও প্রভাষক আব্দুস সবুরকে সেক্রেটারী জেনারেল করে জাতীয় শিক্ষক ফোরামের ২০২৩-২৪ সেশনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি। পরে তাদেরকে শপথ বাক্য পাঠ করানো হয়।

জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমানেরর সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল অধ্যাপক নাসির উদ্দিন খানের পরিচালনায় সম্মেলনে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ডক্টর একেএম ইউনুস, বাংলাদেশ ইসলামী শিক্ষা উন্নয়ন জাতীয় কমিটির মহাসচিব মোঃ আব্দুর রহমান, জাতীয়করণ প্রত্যাশী মহাজোটের সদস্য সচিব জসিম উদ্দিন আহমেদ, বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরামের সভাপতি মোঃ সাইদুল হাসান সেলিম, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবুল কাশেম,  জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা এবিএম জাকারিয়া, অধ্যাপক আরিফ বিল্লাহ, মু. হুমায়ূন কবির, দিদারুল মাওলা, জয়েন্ট সেক্রেটারী জেনারেল প্রভাষক আব্দুস সবুর, সহকারি সেক্রেটারী জেনারেল ইঞ্জিনিয়ার আহসানুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক ভাইস প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন, অধ্যাপক ডা. কামরুজ্জামান, প্রিন্সিপাল ওমর ফারুক, আলিয়া মাদরাসা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডক্টর আবু জাফর মোহাম্মদ সালেহ, মহিউদ্দিন মোল্লা, প্রভাষক আমজাদ হোসাইন আজমী প্রমুখ।